English
শনিবার ২৭ এপ্রিল ২০২৪
...

প্রেসিডেন্ট পদে প্রতিদ্বন্দ্বিতার ঘোষণা ট্রাম্পের

ডোনাল্ড ট্রাম্প - সৌজন্যে উইকিমিডিয়া

নিউইয়র্ক, ১৫ নভেম্বর ২০২২, মঙ্গলবারঃ যুক্তরাষ্ট্রের আগামী ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছেন ডোনাল্ড ট্রাম্প। ট্রাম্পের একজন সহকারী মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল নির্বাচন কমিশনে এ সম্পর্কিত কাগজপত্র জমা দিয়েছেন।

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প স্থানীয় সময় মঙ্গলবার রাতে ফ্লোরিডা অঙ্গরাজ্যের পাম বিচের মার-এ-লাগোতে বাসভবনে বলরুমের এক অনুষ্ঠানে এ ঘোষণা দেন। ৭৬ বছর বয়সী ট্রাম্প বলেন, "আমি আজ রাতে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদে আমার প্রার্থিতা ঘোষণা করছি।"

প্রতিদ্বন্দ্বিতার জন্য ট্রাম্প ইতিমধ্যে কাগজপত্র দাখিল করেছেন। তিনিই প্রথম ব্যক্তি, "যিনি আগামী মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে... প্রতিদ্বন্দ্বিতার জন্য তাঁর প্রার্থিতা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করলেন।"

ট্রাম্প তাঁর সমর্থকদের উদ্দেশে বলেন, "যুক্তরাষ্ট্রের প্রত্যাবর্তন এখনই শুরু হলো।" রিপাবলিকান দল থেকে প্রার্থী হয়ে ২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী হন ট্রাম্প। তাঁর এ জয় বিশ্বকে চমকে দেয়।

২০২০ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনেও ট্রাম্প প্রতিদ্বন্দ্বিতা করেন। এই নির্বাচনে তার প্রতিপক্ষ ছিলেন ডেমোক্রেটিক পার্টির জো বাইডেন। নির্বাচনে বাইডেনের কাছে হেরে যান ট্রাম্প। কিন্তু ট্রাম্প নির্বাচনে ব্যাপক জালিয়াতির অভিযোগ তোলেন।

তিনি এখন পর্যন্ত পরাজয় স্বীকার করেননি। এবার তিনি আগামী প্রেসিডেন্ট নির্বাচনে নিজের প্রার্থিতা ঘোষণা করলেন।




মন্তব্য

মন্তব্য করুন